টিপস ইউপিএস থেকে বাড়তি সুবিধা

আপনি চাইলে ইউপিএসের কাছ থেকে সুবিধা নিতে পারেন। সাধারণত বিদ্যুত্ চলে গেলে একটি ইউপিএস ১৫ থেকে ২০ মিনিট বিদ্যুত্ সরবরাহ করতে পারে। কিন্তু কোনো কাজ যদি এ সময়ের মধ্যে আপনি শেষ বা সেভ করতে না পারেন, তবে এ ক্ষেত্রে উইন্ডোজ অপারেটিং সিস্টেমের হাইবারনেট সুবিধা আপনাকে বাঁচাবে। কম্পিউটারকে ঘুম পাড়াবে, মানে হাইবারনেট করতে প্রথমে ডেস্কটপে মাউসের ডান ক্লিক করে Properties-এ যেতে হবে। সেখান থেকে Screen saver select করে Power-এ ক্লিক করতে হবে। তারপর Hibernate select করে Enable Hibernatc-এ টিক চিহ্ন দিয়ে OK করতে হবে। আবার Power বাটনে ক্লিক করে Advanced Select করতে হবে। এখন When I press the sleep button-G Hibernate select করে OK করতে হবে। যাদের কিবোর্ডে স্লিপ বোতাম নেই, তারা When I press the power button-G Hibernabe select (নির্বাচন) করতে হবে।
এখন হঠাত্ যদি কারেন্ট চলে যায়, তবে Sleep চাপতে হবে (যদি কারও কিবোর্ডে এ বোতামটি না থাকে, তাদের কম্পিউটারের Power বোতামটি চাপতে হবে।
একটু লক্ষ করলে দেখতে পারবেন, কম্পিউটার হাইবারনেটে চলে গেছে। এমন অবস্থায় কম বিদ্যুত্ খরচে কম্পিউটার চালু থাকে। হাইবারনেটের বেশি সময় কম্পিউটার সচল রাখতে চাইলে মনিটর বন্ধ করে রাখতে হবে। বিদ্যুত্ চলে এলে কম্পিউটার চালু করতে হবে।

Copyright © 2009 - www.techzoom7.tk - is proudly powered by Blogger
Smashing Magazine - Design Disease - Blog and Web - Dilectio Blogger Template